ভ্রমণ পিপাসুদের কাছে টানতে প্রতি বুধবার ও বৃহস্পতিবার ‘নতুন উপহার’ নিয়ে হাজির পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১১ নভেম্বর: এবার থেকে প্রতি বুধবার ও বৃহস্পতিবার এক ‘নতুন উপহার’ নিয়ে হাজির হচ্ছে, পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগ এবং পর্যটন বিভাগের যৌথ উদ্যোগে, সারা রাজ্য জুড়েই পর্যটন শিল্পের প্রসার ও প্রচারের বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সেই উদ্যোগেরই একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে, পশ্চিম মেদিনীপুরের লোক শিল্পীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হল মেদিনীপুর শহরে। বুধবার সন্ধ্যায়, পশ্চিম মেদিনীপুর জেলার মৃত্তিকা ট্যুরিজম প্রপার্টিতে (রানী শিরোমণি লজে) লোকপ্রসার প্রকল্পের শিল্পীদের নিয়ে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হল, জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে।

thebengalpost.in
লোক শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মেদিনীপুরে :

.
.

মূলত, ভ্রমণ পিপাসুদের আরো কাছে টানতে, এখন থেকে প্রতি বুধবার ও বৃহস্পতিবার সন্ধ্যা ছটায় এই জেলারই লোকপ্রসার প্রকল্পের অন্তর্ভুক্ত শিল্পীরা বিভিন্ন আঙ্গিকের লোকশিল্প এখানে উপস্থাপিত করবেন। জেলা প্রশাসনের এই উদ্যোগে, একদিকে যেমন লোকশিল্পী’রাও উপকৃত হবেন, ঠিক তেমনই ভ্রমণ পিপাসুরা পশ্চিম মেদিনীপুর জেলার প্রতি আরো আগ্রহী হয়ে উঠবেন বলেই, সংশ্লিষ্ট মহলের ধারণা। জেলার তথ্য ও সংস্কৃতি আধিকারিক অনন্যা মজুমদার আজ এই বিষয়ে জানিয়েছেন, “রাজ্য প্রশাসনের নির্দেশ মেনে পশ্চিম মেদিনীপুর জেলাতেও এই উদ্যোগ নেওয়া হয়েছে, ভ্রমণ পিপাসুদের এই জেলার ‌প্রতি উৎসাহী করে তুলতে।”

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে