Advertisement

ঝাড়গ্রাম থেকে প্রথম করোনা আক্রান্ত, পশ্চিম মেদিনীপুরে আজ আক্রান্ত নেই, ঘাটালের অ্যাম্বুলেন্স চালকের পরিবার সহ মোট ৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ২৪ এপ্রিল :


ঝাড়গ্রাম জেলা থেকে প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলল আজ। যেহেতু, ঝাড়গ্রাম জেলায় কোন করোনা হাসপাতাল নেই বা করোনা টেস্ট হয়না, তাই উপসর্গ থাকা ব্যক্তির নমুনা পাঠানো হয়েছিল পশ্চিম মেদিনীপুরে। পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, পশ্চিম মেদিনীপুরে আজ নতুন করে করোনা আক্রান্ত না থাকলেও, ঝাড়গ্রাম জেলার একটি রিপোর্ট করোনা পজিটিভ (COVID19 Positive)।


এরপরই, ঝাড়গ্রাম জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক'কে দ্য বেঙ্গল পোস্ট এর পক্ষ থেকে ফোন করা হলেও, যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে, স্বাস্থ্য দপ্তরের বিশেষ এক সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি ঝাড়গ্রাম হাসপাতালে ভর্তি ছিলেন। তারপর, আজ তাঁর নমুনাতে করোনার জীবাণু মিললে, ওই ব্যক্তিকে প্রথমে মেদিনীপুরে করোনা হাসপাতলে এবং পরে, লেভেল ৩ ও ৪ পূর্ব মেদিনীপুরের বড়োমা সিরোনা হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। বিশেষ সূত্রে এও জানা যায়, ঝাড়গ্রামের বড়গহিরা গ্রামের বাসিন্দা ওই ব্যক্তি পেশায় দিনমজুর (৪০)। তিনি এগরায় এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন! লকডাউনের আগে তিনি গ্রামে ফেরেন, কিন্তু গ্রামবাসীরা তাঁকে গ্রামে ঢুকতে দেননি৷ ২১ এপ্রিল অসুস্থ বোধ করায়, ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের ভাঙাগড় গ্রামীণ হাসপাতালে আউটডোরে দেখাতে যান। কিন্তু, এগরা থেকে ফিরেছেন শুনে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে অ্যাম্বুলেন্সে করে ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠিয়ে দেন৷ ওই দিন থেকে তিনি ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশিলিটির আইসোলেশনে ছিলেন৷ গত বুধবার তাঁর সোয়াবের নমুনা মেদিনীপুর মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে পরীক্ষার জন্য পাঠানো হয় ৷ আজ তাঁর রিপোর্ট পজ়িটিভ আসে। এই মুহূর্তে, ওই গ্রামীণ হাসপাতাল ও ঝাড়গাম জেলা হাসপাতালে ওই ব্যক্তির সংস্পর্শে থাকা চিকিৎসক, স্বাস্থ্য কর্মী সহ অন্যান্যদের খোঁজ নিয়ে, পরবর্তী পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে বলেও সূত্রের খবর।


অপরদিকে, পশ্চিম মেদিনীপুরে গতকালের ২৫ জনের নমুনাতে করোনা জীবাণু মেলেনি। আজ, ঘাটালের ১৩ নং ওয়ার্ডের বাসিন্দা, পেশায় অ্যাম্বুলেন্স চালকের পরিবারের ৫ জন, খড়্গপুরের বেশ কয়েকজন আরপিএফ কর্মী সহ মোট ৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল সেই রিপোর্ট পাওয়া যাবে।



আরও আকর্ষণীয় খবরের আপডেট পেতে যুক্ত হন আমাদের সোশ্যাল সাইট গুলিতে

অথবা আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের জানান

আমাদের চ্যানেলে আপনার যে কোনোরকম বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন নিচের নম্বরগুলিতে
৯৭৩২২২৯০৩১ / ৮২৫০৪২৪৪২৯