ডেবরায় আদিবাসী মহিলা খুনের ঘটনায় অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তারির দাবিতে থানার সামনে অনশনে অগ্নিমিত্রা

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ডেবরা (পশ্চিম মেদিনীপুর), ১১ জানুয়ারি: পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা থানার বারুনিয়া গ্রামে আদিবাসী মহিলা খুনের ঘটনার প্রায় ৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও এখনও কেউ গ্রেপ্তার হয়নি। খুন হওয়া ওই আদিবাসী সম্প্রদায়ের মহিলাকে নিজেদের কর্মী হিসেবে দাবি করেছে বিজেপি। ময়নাতদন্তের পর গ্রামে আজ ওই মহিলার মৃতদেহ পৌঁছয়। মৃতদেহ সঙ্গে নিয়ে, বিজেপির রাজ্য সহ সভাপতি ও প্রাক্তন পুলিশ অফিসার ভারতী ঘোষ গ্রামে পৌঁছন এবং মৃতা উজ্জ্বলা সিং (নাম পরিবর্তিত) কে শেষ শ্রদ্ধা জানান। নিজেদের মহিলা কর্মীকে ধর্ষণ ও খুনের অভিযোগ করে সরাসরি মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়’কে আক্রমণ করেন তিনি। একইসঙ্গে, মৃতার নাবালক দুই ছেলে এবং প্রতিবন্ধী স্বামীর পাশে থাকার আশ্বাস দেন ভারতী। এরপরই সন্ধ্যা নাগাদ গ্রামে পৌঁছন বিজেপি’র মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পল। তাঁর নেতৃত্বে বিজেপির মহিলা কর্মীরা ডেবরা থানার সামনে অনশনে বসে যান। দোষীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দীর্ঘক্ষণ অনশনে বসেন তাঁরা। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে, থানার সামনে বসেই স্লোগান দেন মহিলা মোর্চার কর্মীরা, “পুলিশ তুমি উর্দি ছাড়, তৃণমূলের ঝান্ডা ধর!”

thebengalpost.in
ডেবরা থানার সামনে বিজেপি মহিলা মোর্চার বিক্ষোভ :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রসঙ্গত, শনিবার খুন হওয়া আদিবাসী মহিলার বাড়ি ইসলামপুর থেকে প্রায় দুই কিলোমিটার দূরে, একটি ঝোপের মধ্যে মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। খবর পেয়ে ডেবরা থানার পুলিশ মৃতদেহ টি উদ্ধার করে নিয়ে যায়। অন্যদিকে, ঐ মহিলাকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ করেছেন গ্রামবাসীরা। ঘটনায় জড়িত থাকা ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবিতে গতকাল ডেবরা -সবং রাস্তার গোদাবাজার এলাকায় অবরোধ করেন গ্রামবাসীরা। এদিকে, প্রথম থেকেই বিজেপি মহিলা কর্মীরা দাবি করছেন, ওই মহিলা তাঁদের কার্যকর্তা। আজ প্রথমে ভারতী ঘোষ, পরে অগ্নিমিত্রা পল গ্রামে এসে পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তোলেন এবং অবিলম্বে দোষীদের গ্রেফতারির দাবি তোলেন। অগ্নিমিত্রা পল সন্ধ্যা ৮ নাগাদ থানার সামনে অনশনে বসে অভিযোগ করেন, “মহিলা মুখ্যমন্ত্রী হওয়া সত্ত্বেও রাজ্যে প্রতিদিন, বিভিন্ন প্রান্তে যেভাবে ধর্ষণ হচ্ছে, মহিলাদের উপর নির্যাতন-অত্যাচার হচ্ছে তার থেকে লজ্জার কিছু নেই। যেভাবে রাজ্যে প্রতিদিন ধর্ষণ হচ্ছে তা করোনার থেকেও ভয়ঙ্কর। সবথেকে বড় কথা, কোথাও দোষীদের শাস্তি হচ্ছে না, বরং দোষীদের আড়াল করার চেষ্টা করা হচ্ছে। পুলিশ করছেটা কি? আর উনি একজন মহিলা মুখ্যমন্ত্রী হয়েও এইসব ধর্ষণের ঘটনায় একটা কথাও বলছেন না! আমরা আন্দোলন করতে করতে ক্লান্ত হয়ে পড়ছি।” উল্লেখ্য যে, ডেবরা থানার সামনে অনশনে অগ্নিমিত্রা পলের সঙ্গে ছিলেন, ঘাটাল সাংগঠনিক জেলার সভানেত্রী অন্তরা ভট্টাচার্য এবং মহিলা মোর্চার সদস্যবৃন্দ।

thebengalpost.in
ডেবরা থানার সামনে অনশনে অগ্নিমিত্রা পল :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে