তিনদিনের মাথায় ফের মাইন বিস্ফোরণ! সিআরপিএফ গাড়ির বদলে উড়ে গেল স্থানীয়দের পিকাপ ভ্যান, মৃত ৩

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ছত্তিশগড়, ২ ডিসেম্বর: ফের ভয়াবহ মাওবাদী হামলা! এবার জওয়ানদের বদলে প্রাণ হারালেন নিরীহ ৩ জন মানুষ। গত ৩০ নভেম্বর যে সুখমা জেলায় মারাত্মক আইডি (ল্যান্ড মাইন) বিস্ফোরণে প্রাণ হারিয়েছিলেন তরুণ কোবরা কম্যান্ডো (সহায়ক কমান্ড্যান্ট নীতিন), সেই জেলাতেই ফের আজ ভোরে ঘটল ভয়াবহ ল্যান্ড মাইন বিস্ফোরণ। সকাল ৬ টা ১৫ নাগাদ সুখমা জেলার বাঁসগোড়া এবং সরখিগোড়ার সংযোগস্থলে রাজপেটা কালভার্টের (ব্রিজের) কাছে এই মাইন বিস্ফোরণ ঘটে। উড়ে যায় স্থানীয়দের একটি পিকআপ ভ্যান। গুরুতর আহত অবস্থায় ৩ জনকে হাসপাতালে পাঠানো হলে, তাঁদের সেখানে মৃত ঘোষণা করা হয়। পুলিশ সূত্রে জানা গেছে, টার্গেট ছিল ১৬৮ নং সিআরপিএফ ব্যাটেলিয়ন। ভোর ৫.৩০ টা নাগাদ তাদের টহলে বেরোনোর কথা ছিল। ওই রাস্তা দিয়েই জওয়ানদের গাড়ি যাওয়ার কথা ছিল। কিন্তু, সামান্য দেরি হয়ে যায় ১৬৮ নং ব্যাটেলিয়নের। সেই সময় ওই রাস্তা দিয়ে ওই পিকআপ ভ্যানটি যায়। আর তাতেই ঘটে যায় এই ভয়াবহ বিস্ফোরণ!
thebengalpost.in

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অল্পের জন্য জওয়ানরা প্রাণে রক্ষা পেলেও, এইভাবে একের পর এক মাওবাদী আক্রমণে (কার্যকলাপে) চিন্তিত ছত্তিশগড় পুলিশ-প্রশাসন। মাত্র ৩ দিন আগেই ঘটে গেছে ভয়ঙ্কর ল্যান্ড মাইন বিস্ফোরণে, প্রাণ হারিয়েছেন কোবরা কম্যান্ডো। আহত একাধিক। আর আজ (২ ডিসেম্বর) ফের বিস্ফোরণের ঘটনা ঘটলো। এখনও পর্যন্ত মাওবাদীদের গ্রেপ্তার বা এনকাউন্টার করা সম্ভব হয়নি বলে জানা গেছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে, কয়েকশ মিটার তার ও আনুষঙ্গিক উপকরণ। এমনিতেই, কিষেণজির জন্ম ও মৃত্যু দিন কে কেন্দ্র করে নভেম্বর মাস জুড়ে মাওবাদী সন্ত্রাস বৃদ্ধি পায়। সেজন্য গোয়েন্দারা সতর্কও করেছে! ডিসেম্বর মাসের শুরুতেও যেভাবে আক্রমণ হলো, তাতে গোয়েন্দাদেরও মাথায় হাত পড়বে! আর কত জওয়ান বা সাধারণ মানুষ প্রাণ হারাবে মহাবাদী আক্রমণে? কবে মাওবাদী মুক্ত করা সম্ভব হবে, সুখমা জেলা সহ এই সমস্ত এলাকাকে? মাওবাদীদের বিরুদ্ধে কি কোনো ব্যবস্থাই নেওয়া সম্ভব নয়? আপাতত এই সব প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সাধারণ মানুষের মধ্যে!

thebengalpost.in
ঘটনাস্থল থেকে উদ্ধার হল কয়েকশ মিটার তার ও আনুষঙ্গিক উপকরণ :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে