সিনেমাটোগ্রাফি থেকে শুরু করে ডিজিটাল ফটোগ্রাফি, একগুচ্ছ কোর্সে ভর্তি শুরু মেদিনীপুর কলেজে

.

সায়ক পন্ডা, মেদিনীপুর, ১২ নভেম্বর: বর্তমান পরিবর্তনের যুগে পাল্টে গিয়েছে মানুষের চাহিদা। জীবনধারণের প্রতিটি ক্ষেত্রেই এই চাহিদার পরিবর্তন বিশেষ ভাবে লক্ষ্যনীয়। যার ব্যতিক্রম নয় শিক্ষাক্ষেত্রও। প্রথাগত পেশার পরিবর্তে যুগোপযোগী তথা নিজের পছন্দসই পেশাকেই আঁকড়ে ধরে প্রতিষ্ঠিত হতে চাইছেন অনেকেই। আর তাঁদের জন্যেই এবার মেদিনীপুর কলেজ (স্বশাসিত) এ শুরু হতে চলেছে একগুচ্ছ নতুন কোর্স। যেগুলির ভর্তিপ্রক্রিয়া শুরু হয়েছে গত ৯ নভেম্বর থেকে, চলবে ১ ডিসেম্বর পর্যন্ত। মেদিনীপুর কলেজের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে কোর্স গুলি সম্পর্কে বিশদে জানানো হয়েছে।

thebengalpost.in
মেদিনীপুর কলেজের বিজ্ঞপ্তি :

.
.

চলুন এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে :
1. Post Graduate Diploma on Journalism and Mass Communication
2. Certificate Course on Film Studies
3. Certificate Course on Digital Photography
৪. Certificate Course on Cinematography
ইতিমধ্যেই, কলেজের গণমাধ্যম এবং সাংবাদিকতা বিভাগের কোর্সটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। এক বছরের এই কোর্সে স্নাতক হলেই ভর্তির আবেদন করা যাবে। এই প্রসঙ্গে “Journalism and Mass Communication ” বিভাগের বিভাগীয় প্রধান সৌমেন্দু দে জানান যে, ” সাংবাদিকতায় আগ্রহ এবং সাংবাদিকতার মূল বিষয় তুলে ধরাই আমাদের প্রধান লক্ষ্য। হাতে-কলমে শিক্ষার পাশাপাশি থাকছে নিজস্ব পোর্টালে লেখালেখির সুবিধাও। যা অন্য কোথাও একেবারেই বিরল।” বাকি কোর্সগুলির ক্ষেত্রে উচ্চমাধ্যমিক পাশ করলেই থাকছে ভর্তির সুবিধা। আপাতত ৩০ জন করে ভর্তি হতে পারবেন কোর্সগুলিতে। তাহলে আগ্রহ থাকলে আর দেরি কিসের? আপনিও করে নিন আপনার পছন্দের কোর্সটি, কারণ বয়স এখানে কোনো বাধাই নয়!

thebengalpost.in
সিনেমাটোগ্রাফি থেকে শুরু করে ডিজিটাল ফটোগ্রাফি, একগুচ্ছ কোর্সে ভর্তি শুরু মেদিনীপুর কলেজে :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে