অশরীরী আত্মা নাকি অসৎ উদ্দেশ্য? অন্ধকারে দুলছে ‘দোলনা’, ঝাড়গ্রামের ঘটনায় ছড়াল চাঞ্চল্য

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ঝাড়গ্রাম, ২ নভেম্বর: অশরীরী আত্মা নাকি অসৎ উদ্দেশ্য? আলো-আঁধারি পার্কের মধ্যে একা একাই দুলছে ‘দোলনা’! তার সঙ্গে সারমেয়দের (কুকুরের) অবিরাম চিৎকার। ঝাড়গ্রাম ঘোড়াধরা পার্কের এই ভিডিও ভাইরাল হতেই নিমেষে ছড়িয়ে পড়ল চাঞ্চল্য! তবে, কি কোনো অশরীরী আত্মা? নাকি, অসৎ উদ্দেশ্যে কেউ বা কারা ঠান্ডা মাথায় এই কাণ্ড ঘটিয়েছে? এই প্রশ্নই আপাতত ঘুরপাক খাচ্ছে ‘অরণ্য সুন্দরী’র সাধারণ মানুষের মধ্যে। অনুসন্ধানে নেমেছে বিজ্ঞান মঞ্চের দলও। সকলেরই প্রশ্ন, কীভাবে দুলছে দোলনা? তবে কি ভূত-প্রেত জাতীয় কিছু? বিজ্ঞান ও প্রযুক্তির যুগে তা কি করে সম্ভব! তবে, সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া ভিডিও’তে কিন্তু এরকম দৃশ্যই দেখা যাচ্ছে। আর, তাতেই ছড়িয়েছে ভূতের আতঙ্ক। যদিও, সচেতন নাগরিকরা বলছেন, এসব সম্ভব নয়, আজগুবি ব্যাপার!

thebengalpost.in
ঝাড়গ্রাম ঘোড়াধরা পার্ক :

.
.
thebengalpost.in
ঝাড়গ্রাম ঘোড়াধরা পার্ক :

ঝাড়গ্রাম (Jhargram) শহরের দশ নম্বর ওয়ার্ডে অবস্থিত এই ঘোড়াধরা পার্কটি শাল গাছ দিয়ে ঘেরা। ঝাড়গ্রাম ব্লকের বিডিও অফিসের অদূরেই অবস্থিত এই পার্ক। পার্কটিতে শিশুদের মনোরঞ্জনের জন্য রয়েছে নানা খেলার সামগ্রী এবং দোলনা। ঝাড়গ্রাম শহরের এই পার্কেই প্রতিবছর ঘোড়াধরা সর্বজনীন দুর্গা পুজোও হয়। এবারও হয়েছে। কিন্তু, গত দু-একদিন ধরে বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং ফেসবুকে ঘুরছে ভিডিওটি। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, আলো আঁধারিতে পার্কের একটি দোলনা দুলে চলছে। যেন এক ভৌতিক পরিবেশ! তবে, ঘোড়াধরা পার্ক এলাকার যুবকরা এই ঘটনার পরে পার্কের উপর নজর রাখবেন বলে জানান। তাঁদের মতে, কোনো অসৎ উদ্দেশ্য বা অভিসন্ধিতে এই কাণ্ড ঘটানো হয়েছে! স্থানীয় বাসিন্দা তথা ঘোড়াধরা অ্যাথলেটিক ক্লাবের সম্পাদক উজ্বল পাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “এটা একেবারে আজগুবি ঘটনা! এর পিছনে কারুর কোনও অভিসন্ধি থাকতে পারে। আগে এই ধরনের অলৌকিক কোন ঘটনা ঘটেনি। তবে, এবার আমরা পার্কের উপর নজর রাখব। আমরা বিষয়টি পুলিশ, প্রশাসনের নজরেও আনব, কারা এটা করেছে সেটা যাতে দেখা হয়।” অপরদিকে, বিজ্ঞান মঞ্চের ঝাড়গ্রাম জেলা কমিটির সম্পাদক কুণাল দে বলেন, “যেভাবে জোরে দোলনা দুলতে দেখা যাচ্ছে তার জন্য বল প্রয়োগের প্রয়োজন। শুরুটা তো দেখা যাচ্ছে না! এর সঙ্গে কোন ভৌতিক ব্যাপার থাকতে পারেনা! এর পিছনে কারুর কোন উদ্দেশ্য বা অভিসন্ধি থাকলেও থাকতে পারে।”

thebengalpost.in
ভাইরাল হওয়া সেই ভিডিও থেকে কেটে নেওয়া ছবি :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে