মেদিনীপুর শহর ও শহরতলীতে ফের সংক্রমিত ২৯, আক্রান্ত শিশু চিকিৎসক সহ একাধিক করোনা যোদ্ধা, গত ৪৮ ঘন্টায় জেলায় ২৬৯ জনের রিপোর্ট পজিটিভ

increasing corona infection in midnapore and paschim medinipur

thebengalpost.in
মেদিনীপুর শহর এবং জেলায় সংক্রমণের বহর ঊর্ধ্বমুখী :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ৯ সেপ্টেম্বর : মেদিনীপুর শহরের করোনা’র গ্রাফ ঊর্ধ্বমুখী। গড়ে ২০ থেকে ৩০ জন প্রতিদিনই সংক্রমিত হচ্ছেন। মঙ্গলবারের জেলা স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী, শহরে ও শহরতলীতে আরো ২৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এই তালিকায় একাধিক করোনা যোদ্ধা’রাও আছেন। মেদিনীপুর মেডিক্যাল কলেজের চিকিৎসক তথা শহরের নামকরা একজন শিশুরোগ বিশেষজ্ঞের (ক্ষুদিরামনগর, বয়স ৫১) করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, বেসরকারি একটি ল্যাবরেটরি’র সাথে যুক্ত একজন স্বাস্থ্যকর্মী (৩০)’র রিপোর্টও মঙ্গলবার পজিটিভ এসেছে, তিনি নজরগঞ্জের বাসিন্দা বলে জানা যায়। এদিকে, স্কুলবাজার, বিবিগঞ্জ, বল্লভপুর, বক্সীবাজার, হাঁসপুকুর থেকে শুরু করে অশোকনগর, গণপতিনগর, মহতাবপুর, পাটনাবাজার, মির্জাবাজার সহ শহরের প্রায় সমস্ত এলাকা থেকে করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। গোলকুয়াচকের অশীতিপর এক প্রৌঢ় এবং বছর পঞ্চাশের এক মহিলা ‘র রিপোর্টও পজিটিভ এসেছে। দ্বারীবাঁধ এলাকার এক প্রৌঢ় (৭৫) করোনা সংক্রমিত হয়েছেন। তোড়াপাড়া এলাকায় বছর পঞ্চাশের এক ব্যক্তি ছাড়াও ৫ বছরের এক শিশু’র রিপোর্ট পজিটিভ এসেছে। প্রসঙ্গত উল্লেখ্য, অধিকাংশ জনের কোনো উপসর্গ না থাকায়, তাঁরা গৃহ নিভৃতবাসে আছেন; তবে উপসর্গ থাকায় বেশ কয়েকজনকে করোনা হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা যায় জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে। অপরদিকে, মেদিনীপুর শহরতলীর গুড়গুড়িপাল থানা এলাকার ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে, তার মধ্যে ৩ জন পুলিশকর্মী বলে জানা গেছে।

thebengalpost.in
মেদিনীপুর শহর এবং জেলায় সংক্রমণের বহর ঊর্ধ্বমুখী :

.
.

মেদিনীপুর শহর ও শহরতলী ছাড়াও খড়্গপুরেরে ৩৭ জন করোনা সংক্রমিত হয়েছেন। এর মধ্যে রেল সূত্রে বেশ কয়েকজন আক্রান্ত হয়েছেন। বেলদা থানার অন্তর্গত বিভিন্ন এলাকায় প্রায় ১২ জন করোনা সংক্রমিত হয়েছেন। মোহনপুর থানার ৩ জন পুলিশকর্মী’র রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে। গোয়ালতোড়ের ১ জন এবং গড়বেতার ৩ জন ছাড়াও চন্দ্রকোনা ১ ও ২ মিলিয়ে একাধিক জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ক্ষীরপাই ও ঘাটাল পৌরসভা ছাড়াও দাসপুরের একাধিক ব্যক্তি সহ ঘাটাল মহকুমায় প্রায় ১০ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এছাড়াও, কেশপুরের ঘোষপুর, পুরশুড়া, মহিষদা, শরিষাখোলা ও কেশপুরে মোট ৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। বালিচক ও ডেবরা মিলিয়ে ৭ জন এবং সবং থানার এক পুলিশ কর্মী (৩১) এবং পিংলার এক মহিলা স্বাস্থ্যকর্মী (২৬) সহ এই এলাকায় মিলিয়ে মোট ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। শালবনীর এক যুবকের (৩০) রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, বাগদা ও দাঁতন এলাকায় একাধিক জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে।
***আরো পড়ুন : মেদিনীপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের গাড়ির চালকের মৃত্যু করোনা আক্রান্ত হয়ে, সংক্রমিত অধ্যক্ষও….
সবমিলিয়ে, গত ৪৮ ঘন্টায় (৮ ও ৯ সেপ্টেম্বর) পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা সংক্রমিত হয়েছেন ২৬৯ জন। মঙ্গলবার ১৪৯ জনের পর, বুধবার অ্যান্টিজেন টেস্টে ১২০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে