“ইউনাইটেড ন্যাশান্স ৭৫” আন্তর্জাতিক আলোচনা চক্রে ভারতবর্ষ থেকে আমন্ত্রিত মেদিনীপুরের শিক্ষক বিবেকানন্দ চক্রবর্তী

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১৬ ডিসেম্বর: ‘ইউনাইটেড ন্যাশান্স ৭৫’ উপলক্ষ্যে ‘ইন্টারন্যাশনাল মাল্টিডিসিপ্লিনারী রিসার্চ ফাউন্ডেশন’, মঙ্গলবার (১৫ ডিসেম্বর, ২০২০) আয়োজন করেছিল, একটি আন্তর্জাতিক মানের আন্তর্জালিক আলোচনাচক্রের। আলোচনার বিষয় ছিলো, ‘ইন্টারন্যাশনাল গোলস-কোয়ালিটি এডুকেশন-দ্য ফিউচার’। এটির উদ্যোগ গ্রহণ করেছিলেন ‘আই এম আর এফ ইন্সটিটিউট অব হায়ার এডুকেশন অ্যান্ড রিসার্চ’। এই আন্তর্জাতিক আলোচনাসভায় সভাপতিত্ব করেন অধ্যাপক (ড.) রত্নাকর ডি. বালা, যিনি এই ফাউন্ডেশানের অধিকর্তা। আমন্ত্রিত অতিথি ও বক্তা হিসেবে ছিলেন সারা বিশ্বের শিক্ষা ক্ষেত্রের বিশিষ্ট মানুষজন। ড. মান্যভা শিভকুমার (সুইজারল্যান্ড), ড. জগমোহন বাজাজ (মেসিডোনিয়া), ড.চাই চিং ট্যান (থাইল্যান্ড), ড.জিনাইদা জিভকো; (ইউক্রেন) এবং ড.বিবেকানন্দ চক্রবর্তী (ভারত)। মেদিনীপুর টাউন স্কুল (বয়েজ) এর প্রধান শিক্ষক ড. চক্রবর্তী একজন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক ও রবীন্দ্র গবেষক। বিভিন্ন সময়ে মেদিনীপুর তথা বাংলা’র নাম তিনি বিশ্বের দরবারে উজ্জ্বল করেছেন।

thebengalpost.in
“ইউনাইটেড ন্যাশান্স ৭৫” আন্তর্জাতিক আলোচনা চক্র :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এই আন্তর্জাতিক আলোচনা সভা থেকে বিশ্বের শিক্ষাক্ষেত্রে যাঁরা বিশিষ্ট অবদান রেখেছেন তাঁদের সম্মানিত করা হয়। সবশেষে, ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষনা করেন অধ্যাপক (ড.) রত্নাকর ডি. বালা। ড. চক্রবর্তী জানিয়েছেন, “এই আন্তর্জাতিক আলোচনা চক্রে অংশগ্রহণ করতে পারার অভিজ্ঞতা, আমার জীবনের এক অন্যতম মাইলস্টোন। ভার্চুয়াল মাধ্যম হলেও, বিশ্ববিখ্যাত শিক্ষাবিদদের সান্নিধ্য লাভে সমৃদ্ধ হলাম।”

thebengalpost.in
“ইউনাইটেড ন্যাশান্স ৭৫” আন্তর্জাতিক আলোচনা চক্রে
ভারতবর্ষ থেকে আমন্ত্রিত মেদিনীপুরের শিক্ষক বিবেকানন্দ চক্রবর্তী :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে