তিনি সত্যিই দেব! স্কুল খোলার আগেই শিক্ষার্থীদের জন্য ‘মাস্ক ভেন্ডিং মেশিন’ ঘাটালের সাংসদের উদ্যোগে

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৯ অক্টোবর: ফের দৃষ্টান্ত স্থাপন করলেন, ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ দীপক অধিকারী তথা সকলের প্রিয় দেব। লকডাউনের সময় থেকেই তাঁর জনহিতকর কর্মকাণ্ডে উপকৃত হয়েছেন, শুধু ঘাটাল বা পশ্চিম মেদিনীপুরের মানুষই নয়, ভিন জেলা বা ভিন রাজ্যের মানুষও! যখনই যেখানে কেউ বিপদে পড়েছেন, বা তাঁর সাহায্য প্রার্থনা করেছেন, তিনি নির্দ্ধিধায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ব্যতিক্রমী এই অভিনেতা ও সাংসদ তাই শুধু তাঁর দলের কাছে নয়, আপামর বাঙালি তথা জেলাবাসীর নয়নের মণি হয়ে আছেন। এবার, সাংসদ হিসেবে আবারও তিনি নজির গড়লেন! স্কুল খোলার আগেই ছাত্র-ছাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে, তিনি তাঁর সাংসদ তহবিলের অর্থ থেকে বিশেষ ‘মাস্ক ভেন্ডিং মেশিন’ (হাত পাতলেই বেরোবে মাস্ক) এর ব্যবস্থা করলেন, পশ্চিম মেদিনীপুরের দাসপুর থানার দুটি উচ্চ বিদ্যালয়ের জন্য।

thebengalpost.in
দাসপুরের দুটি বিদ্যালয়ের জন্য মাস্ক ভেন্ডিং মেশিন :

.
.

পশ্চিমবঙ্গে সর্বপ্রথম কোনো সাংসদের উদ্যোগে এরকম মাস্ক ভেন্ডিং মেশিনের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে। সাংসদ দেবের (Dev) এই অনন্য উদ্যোগ, শিক্ষার্থীদের মধ্যে করোনা সংক্রমণ প্রতিরোধ করতে সহায়তা করবে বলে জানিয়েছেন, সাংসদ দেবের অনুগামী থেকে শুরু করে তৃণমূল জেলা নেতৃত্ব। ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ দীপক অধিকারী (দেবে’র)’র সাংসদ তহবিল থেকে বুধবার (২৮ অক্টোবর) দাসপুর ব্লকের ব্রাহ্মণ বসান উচ্চ বিদ্যালয় এবং দাসপুর বিবেকানন্দ হাই স্কুলে দুটি মাস্ক ভেন্ডিং মেশিন (Mask Vending Machine) প্রদান করা হল। ওই দুই বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ সাংসদ দেবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। খুশি এলাকার সাধারণ মানুষও। সম্প্রতি ৩-৪ দিন আগে, তাঁর সাংসদ তহবিলের অর্থ থেকে দাসপুর গ্রামীণ হাসপাতাল চত্বরে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন বাতিস্তম্ভেরও ব্যবস্থা করা হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তাই, সত্যিই তিনি স্বতন্ত্র এক সাংসদ, জেলাবাসীর প্রিয় দেব, বলছেন সংশ্লিষ্ট সকলেই!

thebengalpost.in
মাস্ক ভেন্ডিং মেশিন :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে