মেদিনীপুরে জালে পড়ল কুমির ছানা! মা কুমির কাছেই থাকতে পারে মত বিশেষজ্ঞদের

.

বিশেষ প্রতিবেদন, সায়ক পন্ডা, ২৭ সেপ্টেম্বর: মাছ ধরতে গিয়ে জালে উঠলো আস্ত কুমিরছানা! চমকপ্রদ এই ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের পটাশপুরের বাগুই নদীতে। শুক্রবার পটাশপুর থানার ১ নং ব্লকের খড়িগেড়িয়া গ্রামে এক মৎস্যজীবীর জালে এই কুমির ছানাটি ধরা পড়ে। হঠাৎ এমন ঘটনায় এক্কেবারে অবাক হয়ে যান স্থানীয় গ্রামবাসীরাও। পরবর্তীকালে ঘটনাটি জানতে পেরে পটাশপুর জীব বৈচিত্র্য উপস্থাপনা সমিতির চেয়ারম্যান সোমনাথ দাস অধিকারী মহাশয়ের বাড়িতে এটির স্থান হয়। শেষমেষ বন দপ্তরের আধিকারিকদের হাতে সোমনাথ বাবু কুমির ছানাটি তুলে দেন। এই প্রসঙ্গে সোমনাথ বাবু জানান যে, “কুমির ছানাটি আমাদের জিম্মায় ছিল। এই মাত্র পূর্ব মেদিনীপুর জেলার বন বিভাগের লোকেদের হাতে তুলে দিলাম, যাতে ঐ প্রাণী টি সুস্থ থাকে।”

THEBENGALPOST.IN
পূর্ব মেদিনীপুরে‌ ধরা পড়ল কুমিরছানা :

.

এদিকে লবণাক্ত স্থির জলে বসবাসকারী এই প্রজাতির কুমির ছানা কিভাবে বাগুই নদীতে ঢুকে পড়লো তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। এমনিতেই এলাকার ১০০ কিলোমিটার এর মধ্যে কোনো কুমির স্যাংচুয়ারি নেই। এ প্রসঙ্গে বিশেষজ্ঞরা দাবি করেছেন যে মা কুমিরটিও কেলেঘাই নদী সংলগ্ন কোনো জঙ্গলে ডিম দিয়ে ওই বাচ্চাদের জন্ম দিতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, দিন কয়েক আগে খেজুরিতেও মৎস্যজীবীদের জালে ঠিক একইভাবে একটি কুমিরছানা ধরা পড়ে।

THEBENGALPOST.IN
কুমির ছানা :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে