বাড়ছে সংক্রমণ! পরিবার থেকে গোষ্ঠী, মেদিনীপুর শহরজুড়েই করোনার প্রভাব, আইআইটি সহ খড়্গপুরেও দাপট অব্যাহত, শালবনী, সবং, ঘাটালেও আক্রান্ত একাধিক

thebengalpost.in
জেলায় গত ৩ দিনে করোনা সংক্রমিত ৩৮০ জন :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ৫ নভেম্বর টেস্ট বাড়ার সাথে সাথেই সংক্রমণের হারও ঊর্ধ্বমুখী পশ্চিম মেদিনীপুর জেলায়। গত তিনদিনে (২, ৩ ও ৪ নভেম্বর) জেলাজুড়ে সংক্রমিত যথাক্রমে ৯৯, ১১৫ ও ১৬৬ (গতকাল)। তিনদিনে মোট সংক্রমিত ৩৮০। প্রসঙ্গত উল্লেখ্য, গত চব্বিশ ঘণ্টায় প্রায় ১২০০ টেস্ট হয়েছে। এর আগের কয়েকদিন টেস্ট হয়েছে মোটামুটিভাবে ৮০০ থেকে ১০০০। এই মুহূর্তে জেলায় সুস্থতার হারও অনেক বেড়েছে, প্রায় ৯৩ শতাংশ। মোট ১৪৩৮১ জন করোনা সংক্রমিতের মধ্যে চিকিৎসাধীন আছেন ৮৬৭ জন। এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে ২০৯ জনের। এদিকে, গত তিনদিনে মেদিনীপুর শহর ও শহরতলীতে সংক্রমিত হয়েছেন ৫০ জনেরও বেশি। শুধু আরটি-পিসিআর অনুযায়ী ৪৭ জন (২৬, ১১ ও ১০)। র‌্যাপিড অ্যান্টিজেন ও ট্রুনেট ধরলে বাড়তে পারে আরো একাধিক। খড়্গপুর শহর ও গ্রামীণ মিলিয়ে সংক্রমিত ৬৯ জন (আরটি-পিসিআর অনুযায়ী গত তিনদিনে যথাক্রমে ৮, ৩৭, ২৪)। অপরদিকে, ঘাটাল মহকুমাতেও গত তিনদিনে সংক্রমিত প্রায় ৪০ জন। এছাড়াও, গত ২ রা নভেম্বর, শালবনীর ভাভরিগেড়িয়াতে একটি পরিবারের ২ জন (৫৪ ও ২৫ বছরের দুই মহিলা) সহ মোট ৩ জন (৪৭ বছরের পুরুষ) করোনা সংক্রমিত হয়েছেন। সবংয়ের সিংপুর, মারকান্ডা চক (বিষ্ণুপুর), ডাঙবাড়ি এলাকায় সোমবার ৩ জন করোনা সংক্রমিত হয়েছেন এবং বুধবার কৃষ্ণজীবনচকে ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। গত ৩ দিনে ডেবরা এলাকায় ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে (আরটি-পিসিআর অনুযায়ী) বলে জানা গেছে। অপরদিকে, গত ৩ দিনে গড়বেতা এলাকায় ৫ জন এবং চন্দ্রকোনা রোডে ৬ মোট জন করোনা সংক্রমিত হয়েছেন।

thebengalpost.in
মেদিনীপুর, খড়্গপুর সহ সর্বত্র করোনা র দাপট :

.
.

গত ২ রা নভেম্বর রাতের করোনা রিপোর্ট অনুযায়ী মেদিনীপুর শহরে করোনা সংক্রমিত হয়েছেন ২৬ জন। শহরের সুভাষ নগরে একই পরিবারের ৪ জন, বল্লভপুরে একই পরিবারের ২ জন, তাঁতিগেড়িয়া তে একই পরিবারের ৩ জন, রাঙামাটিতে মোট ৩ জন এবং কুইকোটা, সিপাই বাজার, মহাতাবপুর, হবিবপুর, হাঁসপুকুর, নজরগঞ্জ, যমুনাবালি প্রভৃতি এলাকায় ১ জন করে করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, কোতোয়ালি থানা এলাকায় আরো ৪ জন এবং মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারের ১ জন‌ করোনা সংক্রমিত হয়েছেন। গত ৩ রা নভেম্বর, ফের তাঁতিগেড়িয়া ও টাউনকলোনি মিলিয়ে ২ জন, জুগনুতলা, নজরগঞ্জ, মিরাবাজার, আবাস , কোতবাজার প্রভৃতি এলাকায় ১ জন করে করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও মেডিকেল কলেজ সূত্রে ৩ জন এবং আর.ও ওয়েলফেয়ারের ২ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল, ৪ ঠা নভেম্বর, রামকৃষ্ণ নগর, শরৎপল্লী, রবীন্দ্রনগর, বল্লভপুর, পুলিশলাইন, কুইকোটা এলাকায় ১ জন করে এবং গোলকুয়ারচক এলাকায় এক দম্পতি (৩৭ ও ৩৪) করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও, মেদিনীপুর মেডিকেল কলেজ সূত্রে ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

thebengalpost.in
জেলায় গত ৩ দিনে করোনা সংক্রমিত ৩৮০ জন :

.

অপরদিকে, খড়্গপুর শহর ও গ্রামীণ মিলিয়ে ২ রা নভেম্বর ৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। ৩ রা নভেম্বর, ৩৭ জন করোনা সংক্রমিত হয়েছেন। আইআইটি ক্যাম্পাসের ৫ জন, তালবাগিচা তে একই পরিবারের দুজনসহ মোট তিনজন, রেল সূত্রে ৮ জন এবং শহরের হিজলি, প্রেমবাজার, কৌশল্যা, মিরপুর, রবীন্দ্রপল্লী, ইন্দা প্রভৃতি এলাকা থেকে করোনা সংক্রমিত হয়েছেন। গতকাল, ৪ ঠা নভেম্বর, রেল সূত্রে ৯ জন, আইআইটি ক্যাম্পাসের ৪ জন, ইন্দাতে ২ জন এবং তালবাগিচা , ঝাপেটাপুর, মিরপুর সহ মোট ২১ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে