বার্জটাউন, গেটবাজার, অরবিন্দনগর, ভীমচক সহ মেদিনীপুর শহর জুড়ে সংক্রমিত ৩১, খড়্গপুর, সবং,‌ শালবনী, গড়বেতা, কেশপুর সহ জেলায় ১৪৯

thebengalpost.in
মেদিনীপুর ও খড়্গপুরে সংক্রমণের ধারা অব্যাহত :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৭ সেপ্টেম্বর: পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে রবিবার সকালে জানা গেছে, গত চব্বিশ ঘণ্টায় জেলায় করোনা সংক্রমিত হয়েছেন ১৪৯ জন। আরটি-পিসিআর (৯৩), র‌্যাপিড অ্যান্টিজেন (৫৩) এবং ট্রুনেট (৩) মিলিয়ে জেলায় নতুন করে এই ১৪৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। গত চব্বিশ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের (মোট মৃত্যু ১৪৪)। এই মুহূর্তে, পশ্চিম মেদিনীপুরে চিকিৎসাধীন বা সক্রিয় করোনা আক্রান্ত হলেন ১৫৭৫ জন (মোট আক্রান্ত ৯৩২৮ জন)। সুস্থতার হার প্রায় ৮২ শতাংশ! জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে আরো জানা গেছে, গত চব্বিশ ঘণ্টায় মেদিনীপুর মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর টেস্ট অনুযায়ী শুধু মেদিনীপুর শহর জুড়ে সংক্রমিত হয়েছেন ৩১ জন এবং শহরতলীতে (মেদিনীপুর সদর ব্লক) আরো ৫ জন। খড়্গপুরে ১৭ জন‌, শালবনীতে ২ জন, সবংয়ে ২ জন‌ গড়বেতায় ৬ জন ও গোয়ালতোড়ে ২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে আরটি-পিসিআর অনুযায়ী। ঘাটাল মহকুমার দাসপুর ও ঘাটালে সংক্রমিত হয়েছেন ১৫ জন এবং দাঁতনে ৫ জন। র‌্যাপিড অ্যান্টিজেনে মোট ৫৩ জন সংক্রমিত হয়েছেন সারা জেলায়। জেলার বিভিন্ন এলাকায় (ব্লকে) অনুষ্ঠিত অ্যান্টিজেন টেস্ট শিবির থেকে ৫৩ জনের পজিটিভ রিপোর্ট এলেও, তাঁদের এলাকা অনুযায়ী ঠিকানা এখনো পাওয়া যায়নি।

THEBENGALPOST.IN
মেদিনীপুর, খড়্গপুর সহ জেলায় করোনা সংক্রমিত ১৪৯ জন :

.

মেদিনীপুর শহরের প্রায় সমস্ত এলাকা থেকে এদিন করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। খাপ্রেল বাজারে একই পরিবারের ২ জন (১৪ বছর ও ৭ বছরের দুই কিশোরী), বার্জটাউনে একই পরিবারের ৩ জন (৫৪ বছরের ব্যক্তি, ৪৯ বছরের মহিলা ও ৫ বছরের বালক), নতুনবাজার এলাকায় ২ জন করোনা সংক্রমিত হয়েছেন। চিড়িমারসইতেও নতুন ৩ জন সংক্রমিত হয়েছেন, একই পরিবার থেকে। এছাড়াও, গেট বাজার, নজরগঞ্জ, ভীমচক, পাটনা বাজার, মহতাবপুর, মির্জাবাজার এলাকায় ১ জন‌ করে করোনা সংক্রমিত হয়েছেন। অপরদিকে, মেদিনীপুর মেডিক্যাল কলেজের একজন‌ হাউস স্টাফের রিপোর্ট পজিটিভ এসেছে আরটি-পিসিআর অনুযায়ী। এছাড়াও, কোতোয়ালী থানা এলাকার বিভিন্ন পরিবার থেকে আরো ১০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে শনিবার রাতে। শহরতলীর চাঁদড়া (বেলিয়া)’য় ২ জন এবং ধেড়ুয়া (জ্যাঠান্তর)’ ২ জন সহ মোট ৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। খড়্গপুরে আইআইটি ক্যাম্পাসে নতুন করে ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, রেল‌ সূত্রে নতুন করে ৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। হিজলি থেকে রবীন্দ্রপল্লী ও পূর্ব পাথরি এলাকায় ২ জন এবং খড়্গপুর গ্রামীণের কলাইকুন্ডায় এয়ারফোর্সের ৩ জন করোনা সংক্রমিত হয়েছেন। শালবনীতে ২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। সবং‌য়ের রুইনান (৭০ বছরের প্রৌঢ়া) ও রাকুটিয়া (৮ নং) এলাকায় (৪১ বছরের ব্যক্তি) মোট ২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

THEBENGALPOST.IN
মেদিনীপুরে ফের সংক্রমিত ‌৩১ জন :

.

এছাড়াও, গড়বেতা এলাকায় ৪ জন, আমলাগোড়ায় ১ জন ও গোয়ালতোড়ে ২ জন সহ মোট ৭ জন এবং কেশপুরের মহিষদা, রসুনচক ও বিবিপোতা (সাপুড়িয়া) এলাকায় মোট ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। দাঁতনে ৩ জন ও কেশিয়াড়িতে ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে আরটি-পিসিআর অনুযায়ী। ঘাটাল এলাকায় ৬ জন, দাসপুর ২ নং এ ৭ জন এবং ১ নং ২ জন‌ সহ মোট ১৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে শনিবার রাতের আরটি-পিসিআর টেস্ট অনুযায়ী।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে