মেদিনীপুরের “দুয়ারে” সরকারের মুখ্য, ‘মমতা’য় আপ্লুত আবেদনকারীরা

বিজ্ঞাপন

মণিরাজ ঘোষ, মেদিনীপুর, ৮ ডিসেম্বর: দলীয় সভা উপলক্ষে, রবিবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় মেদিনীপুর শহরে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যথারীতি গতকাল (সোমবার) সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে তিনি মেদিনীপুর বিধানসভার প্রয়াত বিধায়ক মৃগেন্দ্রনাথ মাইতি’র বাড়িতে গিয়ে সমবেদনা জানিয়ে এসেছেন! গতকাল সন্ধ্যাতেই প্রশাসনিক সূত্রে জানানো হয়, আজ (মঙ্গলবার) মুখ্যমন্ত্রী জেলা কালেক্টরেট চত্ত্বরে বা জেলাশাসকের কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত “দুয়ারে সরকার” শিবির পরিদর্শন করবেন। পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী, দুপুর ২ টো নাগাদ মুখ্যমন্ত্রী এই শিবিরে পৌঁছন। কথা বলেন, শিবিরে উপস্থিত আবেদন কারীদের সঙ্গে। খতিয়ে দেখেন প্রতিটি বিষয়।নিজের হাতে বেশ কয়েকজনের হাতে তুলে দেন স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড, কাস্ট সার্টিফিকেট (জাতিগত শংসাপত্র) প্রভৃতি। স্বভাবতই, তাঁকে কাছে পেয়ে উচ্ছ্বসিত, বিভিন্ন প্রকল্পে নিজেদের নাম নথিভুক্ত করার উদ্দেশ্যে শিবিরে পৌঁছনো মানুষজন।

thebengalpost.in
মেদিনীপুরের ‘দুয়ারে সরকার’ শিবিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
thebengalpost.in
মেদিনীপুরের ‘দুয়ারে সরকার’ শিবিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় :

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ (৮ ডিসেম্বর) সার্কিট হাউস থেকে সরাসরি মেদিনীপুর কালেক্টরেট প্রাঙ্গণে পৌঁছে যান। তাঁর এই শিবির পরিদর্শনকে কেন্দ্র করে, জেলা প্রশাসনের আয়োজন এবং উৎকণ্ঠা ছিল চোখে পড়ার মতো। উৎসাহ ছিল শিবিরে আসা মেদিনীপুর শহরবাসী’র মধ্যেও। তবে, শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী সমস্ত বিষয় খতিয়ে দেখে সন্তোষ প্রকাশ করেন। নিজের হাতে ‘স্বাস্থ্যসাথী’র কার্ড তুলে দেন, শিবিরে উপস্থিত সাবেরা বিবি’র হাতে। কাস্ট সার্টিফিকেট তুলে দেন, যথাক্রমে- স্নেহা সরেন, জেনেলিয়া হোসেন, নুসরাত খান প্রমুখের হাতে। স্বয়ং মুখ্যমন্ত্রী’র হাত থেকে এভাবে সরাসরি প্রকল্প বা পরিষেবার শংসাপত্র হাতে পেয়ে উপভোক্তারা আপ্লুত। প্রথমে সামান্য উৎকণ্ঠা থাকলেও, সবশেষে উচ্ছ্বসিত পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনও! কারণ, গত ১ লা ডিসেম্বর থেকে রাজ্যজুড়ে শুরু হওয়া “দুয়ারে সরকার” এর কোনো শিবিরে এই প্রথম পৌঁছে গেলেন সরকারের প্রধান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

thebengalpost.in
মেদিনীপুরের ‘দুয়ারে সরকার’ শিবিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে