আন্তর্জাতিক মঞ্চে আবারও সেরা বাংলা, রাষ্ট্রসংঘে পুরস্কৃত ‘সবুজ সাথী’ ও ‘উৎকর্ষ বাংলা’

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ৯ সেপ্টেম্বর : আন্তর্জাতিক মঞ্চে আবারও সেরার শিরোপা পেল বাংলা। এবার ১৬০টি দেশের মধ্যে রাষ্ট্রসংঘে সেরার পুরস্কার পেল রাজ্য সরকারের “সবুজ সাথী” প্রকল্প। শুধু তাই নয়, স্কিল ডেভেলপমেন্টেও প্রথম হয়েছে রাজ্যের “উৎকর্ষ বাংলা” প্রকল্প।

দ্য বেঙ্গল পোস্ট
‘সবুজ সাথী’ প্রকল্পে সাইকেল প্রদান মমতা বন্দ্যোপাধ্যায়ের :

.

“ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি” নামক রাষ্ট্রসংঘের একটি সংস্থা গত ৭ সেপ্টেম্বর ভারচুয়ালি এই প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করে। ১৬০টি দেশের মধ্যে মোট ১৬০০টি প্রকল্পের মনোনয়ন জমা পড়েছিল। আর সেখানেই সেরার তকমা ছিনিয়ে নিলো বাংলার এই দুই প্রকল্প। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছরও বিশ্ব দরবারে সমাদৃত হয়েছিল রাজ্য সরকারের এই দুটি প্রকল্প। “কন্যাশ্রী” প্রকল্পও কুড়িয়েছে যথেষ্ট প্রশংসা, পেয়েছে সেরার সম্মান। “উৎকর্ষ বাংলা” প্রকল্পে রাজ্যের উদ্যোগে কয়েক লক্ষ বেকার যুবক-যুবতী নিখরচায় দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ পাচ্ছেন। পাশাপাশি “সবুজ সাথী” প্রকল্পে রাজ্যজুড়ে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য বিনামূল্যে সাইকেল প্রদান করা হচ্ছে রাজ্য সরকারের তরফ থেকে। নিঃসন্দেহেই এই সাফল্য রাজ্য সরকারের কাছে এক বিরাট প্ৰাপ্তি।

দ্য বেঙ্গল পোস্ট
‘উৎকর্ষ বাংলা’ সভায় মমতা বন্দ্যোপাধ্যায় :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে