মেদিনীপুর মেডিক্যাল কলেজের ভেতর পরিত্যক্ত নালা থেকে উদ্ধার হওয়া ‘কাটা মুণ্ডু’ ঘিরে চাঞ্চল্য

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১ নভেম্বর : মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভেতর পরিত্যক্ত নালা থেকে উদ্ধার হল একটি কাটা মুণ্ডু! রবিবার রাতে হাসপাতালের আউটডোর (বা বর্হিবিভাগ) এবং পুরানো এমার্জেন্সি’র পাশের একটি পরিত্যক্ত নালায় পড়েছিল কাটা মুণ্ডুটি! মেদিনীপুর কোতোয়ালী থানার পুলিশের উপস্থিতিতে কাটা মুণ্ডু’টি উদ্ধার করা হয়। মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ এই বিষয়ে সঠিকভাবে কিছু না বললেও, পুলিশের প্রাথমিক অনুমান ‘অ্যানাটমি পার্টস’ (Anatomy Parts) বা মেডিক্যাল পড়ুয়াদের ‘কাটা ছেঁড়া করা বডি’ র অংশ! কোনো কারণে, ডাস্টবিন থেকে কুকুর বা বেড়াল মুখে করে আনতে পারে! ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে নেমেছে পুলিশ।

thebengalpost.in
মেদিনীপুর মেডিক্যালের পরিত্যক্ত নালা থেকে উদ্ধার হওয়া কাটা মুণ্ডু :

.
.

আজ (১ নভেম্বর) সন্ধ্যা নাগাদ, পরিত্যক্ত নালায় পড়ে থাকা কাটা মুণ্ডু’টি প্রথমে নজরে আসে জনা কয়েক মেডিক্যাল পড়ুয়ার। এরপরই খবর দেওয়া হয় মেদিনীপুর কোতোয়ালী থানায়। পুলিশের উপস্থিতিতে নালা থেকে উদ্ধার করা হয় মুণ্ডুটি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন, ডিএসপি পদমর্যাদার এক পুলিশ অফিসার এবং মেদিনীপুর কোতোয়ালী থানা পুলিশ আধিকারিকরা। এই বিষয়ে মেদিনীপুর মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ প্রথমে মুখে কুলুপ আঁটলেও, পরে জানিয়েছেন, কোনোভাবে হবু চিকিৎসক বা পড়ুয়াদের ‘ডেডবডি কাটাছেঁড়া করা অংশ’ বা ‘অ্যানাটমি বডি’র অংশ নালায় চলে এসেছে। প্রাথমিকভাবে কোতোয়ালী থানাও সেই অনুমান করেছে এবং চাঞ্চল্য না ছড়ানোর বার্তা দিয়েছে। ওই ‘মুণ্ডু’টি পুনরায় ময়নাতদন্তের রুমে বা পোস্টমর্টেম রুমে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা যায়। তবে, এইভাবে খোলা নর্দমায় অ্যানাটমি পার্টস বা মৃতদেহের অংশ উদ্ধার ঘিরে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছিল। এই ধরনের ঘটনা যাতে না ঘটে, সেই বিষয়ে উদ্যোগ নেওয়া হবে বলে জানা গেছে মেডিক্যাল কর্তৃপক্ষের তরফ থেকে।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে