রাজ্য রাজনীতিতে গুরুত্বপূর্ণ ইঙ্গিত! নাড্ডার সফর বাতিল করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসছেন ৫ ই নভেম্বর, নেপথ্যে রাজ্যপাল ও রাজ্য বিজেপি

.

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, সমীরণ ঘোষ, ৩১ অক্টোবর: রাজ্য রাজনীতিতে গুরুত্বপূর্ণ ইঙ্গিত! বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নাড্ডা’র সফর বাতিল করে, খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্য সফরে আসছেন আগামী ৫ নভেম্বর। বিজেপি সূত্রে দিনকয়েক আগেই ঘোষণা করা হয়েছিল, দু’দিনের সফরে রাজ্যে আসছেন সর্বভারতীয় সভাপতি জে.পি নাড্ডা। কিন্তু, গতকাল বিজেপির তরফে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, জে.পি নাড্ডার ৬ ও ৭ নভেম্বরের সফর বাতিল করা হয়েছে, ৫ ও ৬ নভেম্বর দু’দিনের সফরে রাজ্যে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

thebengalpost.in
অমিত শাহ

.
.

প্রসঙ্গত, গত ২৯ অক্টোবর, তাঁর দিল্লির বাসভবনে তাঁর সাথে দেখা করেন এবং দীর্ঘক্ষণ বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানেই, পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি, বিশেষত আইনশৃঙ্খলা নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়। রাজ্যের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগও করা হয় বলেও জানা গেছে। একের পর এক বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে, ক্ষোভ প্রকাশ করেন রাজ্যপাল। শুধু তাই নয়, রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা নিয়ম আলোচনা হয় বলে জানা গেছে। এ নিয়ে, রাজ্যপাল, স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কণ্ঠেও বিভিন্ন মন্তব্য শোনা গেছে। অপরদিকে, রাজ্য বিজেপির তরফেও অমিত শাহ’র কাছে অনুরোধ গিয়েছিল, রাজ্য সফরে আসার জন্য। এরপরই, সিদ্ধান্ত বদল হয়! ৫ নভেম্বর তিনি পশ্চিমবঙ্গে আসবেন এবং ৬ নভেম্বর তিনি ফিরে যাবেন। জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অমিত শাহের সফর সূচিতে রয়েছে, ৫ নভেম্বর মেদিনীপুর ও রাঢ়়বঙ্গে বৈঠক আর ৬ নভেম্বর কলকাতা ও নবদ্বীপ জোনের বৈঠক।

thebengalpost.in
জে পি নাড্ডা :

.

অমিত শাহ’র এই দু’দিনের সফর রাজ্য রাজনীতি তথা রাজ্য প্রশাসনের প্রতি নিঃসন্দেহে বার্তাবহ হতে চলেছে। স্বরাষ্ট্রমন্ত্রীর সফর, একদিকে যেমন রাজ্যের পুলিশ প্রশাসনের উপর কিছুটা হলেও চাপ সৃষ্টি করবে। ঠিক তেমনই, বিজেপির দলীয় কর্মীরাও আরো একবার চাঙ্গা হয়ে উঠবেন। একইসঙ্গে, আসন্ন বিধানসভা নির্বাচনের আগে দলীয় সংগঠন এবং ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের বিষয়টিও তিনি স্থির করে দিয়ে যাবেন বলে, রাজনৈতিক মহলের অভিমত। একইসঙ্গে, রাজ্যে বিজেপির একাধিক কর্মী খুন হওয়ার বিষয়েও তিনি সরাসরি দলীয় নেতৃত্বের কাছ থেকে পরিস্থিতি সম্পর্কে জানবেন এবং রাজ্য প্রশাসনকেও চূড়ান্ত বার্তা দিতে পারেন বলে অনুমান করা হচ্ছে।

thebengalpost.in
জগদীপ ধনখড় (ছবি : এ এন আই) :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে