গভীর রাতে কলকাতায় পৌঁছে রবীন্দ্রনাথ, বিদ্যাসাগর, শ্যামাপ্রসাদের ‘ভূমি’ কে প্রণাম জানালেন শাহ, শুভেন্দু’কে নিয়ে ক্ষুদিরামের মেদিনীপুরে কয়েক ঘন্টা পরেই

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা ও পশ্চিম মেদিনীপুর, ১৯ ডিসেম্বর:মেদিনীপুর শহরের ঐতিহাসিক সভা উপলক্ষে, ১৯ শে ডিসেম্বর রাত্রি ১ টা ৪০ নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁকে বরণ করে নেন, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় সহ-সভাপতি মুকুল রায়, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, রাজ্য নেতা রাহুল সিনহা, সাংসদ লকেট চট্টোপাধ্যায় প্রমুখরা। বাংলার মাটিতে পা দিয়েই ‘বাংলা’ ভাষায় টুইট করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, “কলকাতায় পৌঁছালাম। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মত মহামানবের এই পুণ্য ভূমিকে আমি শতকোটি প্রণাম জানাই।” তবে, একই বিমানে দিল্লি থেকে শুভেন্দু অধিকারী’র ফেরা নিয়ে জল্পনা ছড়ালেও, স্বরাষ্ট্রমন্ত্রী’র সঙ্গে শুভেন্দু বাবু’কে দেখা যায়নি!

thebengalpost.in
অমিত শাহের টুইট :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
thebengalpost.in
অমিত শাহ :

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, সকাল ১০ টা ১৫ মিনিটে তিনি কলকাতায় স্বামী বিবেকানন্দের জন্মভিটেতে পৌঁছে, ‘বীর সন্যাসী’র মর্মর মূর্তিতে মাল্যদান করবেন। তারপর ১০ টা ৪৫ মিঃ নাগাদ তাঁর কপ্টার মেদিনীপুরের উদ্দেশ্যে পাড়ি দেবে। মেদিনীপুর শহরের উপকণ্ঠে আবাস-খাসজঙ্গলে অবস্থিত স্থায়ী হেলিপ্যাডে দুপুর ১২ টা নাগাদ অবতরণ করবে শাহের হেলিকপ্টার‌। সেখান থেকে তিনি সরাসরি যাবেন মেদিনীপুর শহরের হাবিবপুরে অবস্থিত সিদ্ধেশ্বরী কালীমন্দিরে। তারপরই, একেবারে মন্দির সংলগ্ন স্থানে অবস্থিত বিপ্লবী ক্ষুদিরাম বসু’র মাসীবাড়ি (জন্মভিটে রূপেও প্রসিদ্ধ)’তে অবস্থিত ‘মেদিনীপুরের অগ্নিশিশু’ শহীদ ক্ষুদিরামের মূর্তিতে মাল্যদান করেই রওনা দেবেন, চূয়াড় বিদ্রোহের নেত্রী রাণী শিরোমণির স্মৃতিধন্য কর্ণগড়ের উদ্দেশ্যে। মহামায়া মন্দিরে পুজো দেবেন দুপুর ১২ টা ৪৫ নাগাদ। তারপরই, কর্ণগড় সংলগ্ন বালিজুড়ি গ্রামের এক কৃষক পরিবারে (ঝুনু সিং ও তাঁর পুত্র সনাতন সিং) মধ্যাহ্নভোজন করবেন। দুপুর ২ টো থেকে ২.৩০ এর মধ্যে রওনা দেবেন মেদিনীপুরের ঐতিহাসিক কলেজ-কলেজিয়েট ময়দানের উদ্দেশ্যে! সূত্রের খবর অনুযায়ী, আর কয়েক ঘন্টা পরে কলকাতা থেকে গাড়িতে করে মেদিনীপুরের উদ্দেশ্যে রওনা দেবেন মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী’ও। অনেকে অবশ্য এমনও বলছেন, অমিত শাহের কপ্টারে করেই মেদিনীপুরে পৌঁছবেন শুভেন্দু! তবে, নিজের গাড়িতে করে মেদিনীপুরে পৌঁছনোর সম্বাবনাই বেশি।

thebengalpost.in
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ :

বিজ্ঞাপন
thebengalpost.in
গভীর রাতেও কর্মী সমর্থকদের উৎসাহ তুঙ্গে :

এদিকে, শুভেন্দু অধিকারী’র সঙ্গে আজকের শাহী-সভায় বিজেপি’তে যোগদান করতে চলেছেন, একাধিক সাংসদ, বিধায়ক, কর্মাধ্যক্ষ, পঞ্চায়েত সমিতির সভাপতি, সহ সভাপতি, প্রধান ও সদস্যরা। সর্বোপরি, বিভিন্ন জেলার একাধিক শীর্ষ নেতৃত্ব সহ প্রায় ১০০ জন নেতা-নেত্রী ও ২০,০০০ তৃণমূল কর্মী-সমর্থক বিজেপি’তে যোগদান করতে চলেছেন বলে জানা গেছে। পূর্ব বর্ধমানের তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল, তৃণমূল কংগ্রেসের বিধায়ক শীলভদ্র দত্ত (ব্যারাকপুর), বনশ্রী মাইতি (কাঁথি উত্তর), দিপালী বিশ্বাস (মালদার গাজল), বিষ্ণুপুরের প্রাক্তন পৌর প্রশাসক শ্যামাপ্রসাদ মুখার্জি, কর্ণেল দীপ্তাংশু চৌধুরী, মেদিনীপুরের প্রাক্তন পৌরপ্রধান প্রণব বসু, পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ অমূল্য মাইতি, রমাপ্রসাদ গিরি, অধ্যক্ষ তপন দত্ত, জেলা সাধারণ সম্পাদক স্নেহাশিস ভৌমিক সহ একাধিক নেতা-নেত্রী এবং সিপিআইএমের বিধায়ক তাপসী মণ্ডল (হলদিয়া) প্রমুখরা প্রাক্তন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী’র হাত ধরে বিজেপি’তে যোগদান করতে চলেছেন। এছাড়াও, আরও অনেকেই থাকছেন, যা আর কয়েকঘন্টা পরেই পরিস্ফুট হয়ে যাবে!

thebengalpost.in
বনশ্রী মাইতি :

thebengalpost.in
তাপসী মণ্ডল :

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে