রক্তাক্ত চৌরঙ্গীর কাছে বিদ্যাসাগর ইন্ড্রাস্ট্রিয়াল পার্ক, সংঘর্ষে আহত ৮, আশঙ্কাজনক ২

.

নিজস্ব প্রতিবেদক, খড়্গপুর, ৭ আগস্ট : খড়্গপুরের চৌরঙ্গী মোড় পেরিয়ে, শহরে ঢোকার মুখে বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্ক রক্তাক্ত হয়ে উঠল আজ। সম্প্রতি ওই পার্কে ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনে বেআইনি ভাবে একসঙ্গে ৩০ জন শ্রমিককে ছাঁটাইয়ের প্রতিবাদে আজ (শুক্রবার) সকাল থেকেই প্রবেশের প্রধান গেট আটকে বিক্ষোভ দেখায় ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের কর্মী সমর্থকেরা। তাদের দাবি, আগাম কোনোরকম সতর্কবার্তা ছাড়াই কেন ছাঁটাই করা হয়েছে। বিক্ষোভে মোতায়েন ছিল খড়্গপুর লোকাল থানার পুলিশ। সূত্রের খবর অনুযায়ী, বিক্ষোভ চলাকালীন ওই শ্রমিকদের উপরে অতর্কিত হামলায় আহত হন ৮ জন, আশঙ্কাজনক ২ জন। তাদেরকে খড়গপুর মহকুমা হাসপাত‍ালে ভর্তি কর‍া হয়।

thebengalpost.in
চৌরঙ্গীতে বিজেপি তৃণমূল শ্রমিক ইউনিয়নের সংঘর্ষ :

.

ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের জেল‍া সম্পাদক শ‌ৈলন্দর সিং জানান, “বিদ্যাসাগর ইন্ড্রাস্ট্রিয়াল পার্কে ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের গেটের সামনে বিক্ষোভ চলাকালীন তৃণমূল আশ্রিত প্রায় ৩০০ জন দুষ্কৃতী বন্দুক, লাঠি , লোহার রড ও অন্যান্য হাতিয়ার নিয়ে শ্রমিকদের উপরে হামলা করে। অতর্কিত হামলায় ৮ জন শ্রমিক আহত হয় ও গুরুতর আহত হয় ২ জন, তাঁদের খড়্গপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।” এছাড়াও তিনি বলেন, “আমরা শান্তিপূর্ণভাবে আলোচনা করতে গিয়েছিলাম, কিন্তু তৃণমূল আশ্রিত দুষ্কতীরা অতর্কিতভাবে হামলা চালায়।”

thebengalpost.in
আশঙ্কাজনক ২ জন :

এদিকে আইএনটিটিইউসি জেলা সভাপতি নির্মল ঘোষ বলেন, ” বিজেপি শ্রমিক সংগঠনের কিছু গুন্ডাবাহিনী বেশ কয়েকদিন ধরে বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কের অশান্তি করার চেষ্টা চালাচ্ছিল , সেই সময়ে কিছু ওয়ার্কাররা রেগে তাদেরকে ওইখান থেকে তাড়িয়েছে, মারধরের ঘটনা ঘটেনি। উল্টে তারাই আইএনটিটিইউসি কর্মীদের উপরে হামলা চালিয়েছে, এই ঘটনায় আমাদের তিনজন আহত হয়েছে ।”
thebengalpost.in
মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে আহতদের :

জেলার অতিরিক্ত পুলিশ সুপার কাজী সামসুদ্দিন আহমেদ জানান, “ঘটনায় জড়িত ৩ জনকে আটক করা হয়েছে। আমরা দুপক্ষকে নিয়ে আলোচনায় বসব।”

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে