মেদিনীপুরে ‘কবিগুরু’কে শ্রদ্ধা রক্তদান, চারাগাছ রোপণ ও মাস্ক বিতরণের মধ্য দিয়ে

.

নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর, ৭ আগস্ট : ‘কবিগুরু’র প্রয়াণ দিবসে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে, রক্তদান শিবির সম্পন্ন হলো মেদিনীপুর শহরে। বিগত দশ বছরের মতো এবারও কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে রক্তদান শিবির আয়োজনের মধ্য দিয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা জানালো মেদিনীপুর সদর মহকুমা ঠিকাদার সমিতি। শুক্রবার মেদিনীপুর শহরের রবীন্দ্র নিলয়ে আয়োজিত এই শিবিরের উদ্বোধন করেন পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিমাই চন্দ্র মন্ডল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিসিসিআই এর সভাপতি আনন্দগোপাল মাইতি,পূর্ত দপ্তরের নির্বাহী বাস্তুকার গৌরহরি মালাকার, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা, সাংস্কৃতিক সম্পাদক হায়দার আলী প্রমুখরা। সমিতির পক্ষ থেকে উপস্থিত ছিলেন অমিত কুমার দাস,শমীন মন্ডল, আশীষ ধর, বানীব্রত সিনহা,অসীম ঘোষ, নিতাই রানা, বিশ্বদেব সিংহ সহ অন্যান্য সদস্যরা।

দ্য বেঙ্গল পোস্ট
কবিগুরুর মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য প্রদান :

অপরদিকে, রবীন্দ্র স্মৃতি সমিতির উদ্যোগে, মেদিনীপুরের রবীন্দ্র নিলয় ক্যাম্পাসে চারাগাছ রোপণ ও কবিগুরুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা, সাংস্কৃতিক সম্পাদক হায়দার আলী প্রমুখ। শুক্রবার মেদিনীপুর বাচিক শিল্পী সংসদের তরফে রবীন্দ্র নিলয়ে কবিগুরুর মূর্তিতে মাল্যদান ও একটি সমবেত আবৃত্তি পরিবেশনের মধ্যে দিয়ে পালিত হল কবিগুরুর প্রয়াণ দিবস। মেদিনীপুর বাচিক শিল্পী সংসদের তরফে রবীন্দ্র নিলয়ে কবিগুরুর মূর্তিতে মাল্যদান ও একটি সমবেত আবৃত্তি পরিবেশনের মধ্যে দিয়ে পালিত হলো কবিগুরুর প্রয়াণ দিবস। এই সংসদের তরফে অন্যতম আহ্বায়ক কৌস্তুভ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, আজকের এই উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিয় পাল, মোম চক্রবর্তী, পাঞ্চালি চক্রবর্তী, সুজাতা চক্রবর্তী, রত্না দে, সুতনুকা মাইতি, ইন্দ্রাণী দাশগুপ্ত, তন্দ্রিমা ঘোষ, নরোত্তম দে, কুমারেশ দে প্রমুখ বাচিক শিল্পীবৃন্দ।
দ্য বেঙ্গল পোস্ট
রবীন্দ্র নিলয়ে আয়োজিত রক্তদান শিবির :

এদিকে, মেদিনীপুর শহরের পঞ্চুরচকে সুবিশাল রবীন্দ্র প্রতিকৃতিতে মাল্যদান করে এবং পথচারীদের হাতে মাস্ক তুলে দিয়ে প্রয়াণ দিবসে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে শ্রদ্ধা জানানো হল, বঙ্গীয় সারক্ষতা প্রসার সমিতি ও ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগর জন্ম দ্বিশতবার্ষিকী কমিটির পক্ষ থেকে। উপস্থিত ছিলেন প্রভাত ভট্টাচার্য, নন্দদুলাল ভট্টাচার্য, সৌগত পন্ডা, তারাশঙ্কর বিশ্বাস, অশোক ঘোষ, সুদীপ কুমার খাঁড়া প্রমুখ।

.
.

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে