ফের মেদিনীপুর শহরে করোনা সংক্রমিত ২৮ জন, খড়্গপুরে ৪৬ জন, জেলায় সংক্রমিত ২৬০

thebengalpost.in
মেদিনীপুর শহরে সংক্রমিত ২৮ :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর ও খড়্গপুর, ৬ সেপ্টেম্বর: জেলায় সংক্রমণের গতি এখনো লাগামছাড়া! জেলা স্বাস্থ্য ভবন সূত্রে জানা যায়, শনিবারের (৫ সেপ্টেম্বর) র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট, মেদিনীপুর মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর টেস্ট এবং এসএসকেমের আরটি-পিসিআর টেস্ট মিলিয়ে পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা সংক্রমিত হয়েছেন ২৬০ জন। এর মধ্যে, অ্যান্টিজেনে ১৮৮ জন, মেডিক্যাল কলেজের টেস্টে ৬৫ জন এবং এসএসকেমের টেস্টে ৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। প্রসঙ্গত উল্লেখ্য, ২৬০ জন আক্রান্তের মধ্যে বেশিরভাগ জনের উপসর্গ না থাকলেও, অনেকেরই জ্বর, সর্দি-কাশি সহ বিভিন্ন উপসর্গ রয়েছে। এই ২৬০ জনের মধ্যে মেদিনীপুর শহর ও শহরতলী মিলিয়ে ২৮ জন আক্রান্ত, খড়্গপুর শহর ও শহরতলী মিলিয়ে ৪৬ জন সংক্রমিত। এছাড়াও ঘাটাল, দাসপুর, গড়বেতা, চন্দ্রকোনা, সবং, ডেবরা, বেলদা, শালবনী প্রভৃতি এলাকাতেও একাধিক সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। আক্রান্তদের অনেকেই প্রথমসারির করোনা যোদ্ধা (পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের সংখ্যাই বেশি)।

thebengalpost.in
মেদিনীপুর শহরে সংক্রমিত ২৮ :

.

মেদিনীপুর শহর ও শহরতলীতে গত চব্বিশ ঘণ্টায় (শনিবার রাত পর্যন্ত), ২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে, মেদিনীপুর সদর ব্লকের চাঁদড়া ও গুড়গুড়িপাল এলাকার দুই মাঝবয়সী (৪১ ও ৩৫) ব্যক্তি ছাড়াও শহরে ফের ২৬ জন করোনা সংক্রমিত হয়েছেন। এর মধ্যে, শরৎপল্লীতে অবস্থিত জেলা স্বাস্থ্য ভবনের এক করোনা যোদ্ধা এবং বেশ কয়েকজন পুলিশকর্মী রয়েছেন। এছাড়াও, পাটনা বাজারে একটি পরিবারে বয়স্ক দম্পতি (৬১ ও ৫৯) ছাড়াও এই এলাকায় আরো এক প্রৌঢ়া (৮৩) করোনা আক্রান্ত হয়েছেন। শরৎপল্লীতে একই পরিবারের ২ জন, বড়বাজারের একই পরিবারের ২ জন, ধর্মার রামকৃষ্ণনগরের এক দম্পতি (৩৬ ও ২৯) সহ এই এলাকার মোট ৩ জন করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও খাপ্রেলবাজার, চিড়িমারসাই, গোলকুঁয়াচক (কেদারবাবুর গলি) এলাকার মোট ৩ জন এবং কেরানীটোলার ৩ জন সহ শহরে মোট ২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যাঁদের মধ্যে অনেকেই স্বল্প উপসর্গযুক্ত বা উপসর্গহীন, তাঁরা অনেকেই গৃহ নিভৃতবাসে আছেন। কয়েকজন’কে পাঠানো হয়েছে করোনা হাসপাতালে, এমনটাই জানা যায় স্বাস্থ্য দপ্তর সূত্রে।

thebengalpost.in
খড়্গপুরে ৪৬ জন‌ সংক্রমিত :

.

এদিকে, রেলশহরে ফের ৪৬ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে স্বাস্থ্য দপ্তর সূত্রে। শনিবারের অ্যন্টিজেন পরীক্ষায় রেলশহরের সুভাষপল্লীতে একই পরিবারের ৪ জন ( বৃদ্ধ-৬২, যুবক-২৮, পুরুষ-৪২ ও মহিলা-৪৫) এর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে। ৩ নম্বর ওয়ার্ডের ইন্দার নিউ ট্রাফিক এলাকায় এক যুবক (১৯), ২ নম্বর ওয়ার্ডের এক ব্যক্তি (৪৫) ও ৮ নম্বর ওয়ার্ডের খরিদা সংলগ্ন মন্ডল পাড়া এলাকায় এক ব্যক্তি (৪১) সহ মোট ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। খরিদার বিধানপল্লী (১৭ নম্বর ওয়ার্ড) এলাকা (বৃদ্ধ-৮৩) ও সাউথ সাইড কলোনী (বৃদ্ধ-৫১, যুবক-৩১, যুবতী-২৮) মোট ৪ জনের রিপোর্ট এদিন পজিটিভ এসেছে। এদিকে, খড়্গপুরের ঝাপেটাপুর এলাকায় এক ৪৭ বছর বয়সী ব্যক্তির করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। হিজলীর রবীন্দ্রপল্লীতে (মহিলা-৪৭), সুভাষপল্লী সংলগ্ন পদ্মপুকুর এলাকায় (যুবক-২৬ ও পুরুষ-৪৬) মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়।খড়্গপুর মহকুমা হাসপাতালের এক প্রথম শ্রেণির করোন যোদ্ধা করোনা সংক্রমিত হয়েছেন। তিনি মহকুমা হাসপাতালের আবাসনেই থাকতেন বলে জানা যায়। খড়্গপুরের ২৫ নম্বর ওয়ার্ডের চাঙ্গুয়াল সংলগ্ন বারবেটিয়া এলাকায় একই পরিবারের ২ জনের (যুবক-২৯, বৃদ্ধা -৫২) কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। কৌশল্যা সংলগ্ন এলাকায় ২জন (বৃদ্ধ ৭৩, মহিলা-৪২) করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। এছাড়াও মালঞ্চ, নিউ সেটেলমেন্ট, নিমপুরা, ইন্দা, সালুয়া, খড়্গপুর লোকালের মির্জাপুর, তেঁতুলমুড়ি এলাকায় মোট ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। এদিন খড়্গপুর আই.আই.টি ক্যাম্পাসের এক বৃদ্ধ (৫৯) সহ মোট ২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা যায় স্বাস্থ্য দফতর সূত্রে।
*** চোখ রাখুন: জেলার সবং, ডেবরা, গড়বেতা, বেলদা, শালবনী, দাসপুর, ঘাটাল এলাকার সংক্রমণের চিত্র তুলে ধরা হবে পরবর্তী প্রতিবেদনে….

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে