নতুন নিয়ম পোস্ট অফিসের, অ্যাকাউন্টে ৫০ টাকার বদলে রাখতে হবে ৫০০ টাকা

.

বিশেষ প্রতিবেদন, সুদীপ্তা ঘোষ, ৫ সেপ্টেম্বর: প্রথম থেকেই বিভিন্ন ধরনের নতুন নতুন স্কিম নিয়ে সাধারণ মানুষদের পরিষেবা দিয়ে এসেছে পোস্ট অফিস। এবার পোস্ট অফিসের নতুন নিয়মে বেশ কয়েকটি বদল করেছে ডিপার্টমেন্ট অফ পোস্ট অফিস। এই নিয়মে নূন্যতম ব্যালান্স ৫০ টাকার বদলে এবার থেকে ৫০০ টাকা রাখতে হবে বলে জানানো হয়েছে। আর এই নিয়ম না মানলে আর্থিক বছরের শেষে ১০০ টাকা পেনাল্টি চার্জ নেবে পোস্ট অফিস।

.
thebengalpost.in
নতুন নিয়ম পোস্ট অফিসের :

পোস্ট অফিসের একাধিক সেভিং স্কিমে গ্রাহকরা সুরক্ষিত এবং গ্যারেন্টিড রিটার্ন পেয়ে থাকেন। বর্তমানে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে ৪ শতাংশ সুদ পান গ্রাহকরা। এবার থেকে সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ৫০০ টাকা রাখতেই হবে, তারসাথে ওই অ্যাকাউন্টটি গ্রাহকের আধার কার্ডের সাথেও যুক্ত করতে হবে। সরকারি সাবসিডির জন্য আধার লিঙ্ক নিয়ে পোস্ট অফিস একটি নির্দেশিকাও জারি করেছে। এতে বলা হয়েছে যে, অ্যাকাউন্টের সাথে আধার লিঙ্ক করা থাকলে সরকারি সাবসিডির যাবতীয় লাভ ওই অ্যাকাউন্ট থেকে নিতে পারবেন গ্রাহকরা অর্থাৎ ডাইরেক্ট বেনেফিট ট্রান্সফার ওই অ্যাকাউন্ট থেকেই নেওয়া যাবে।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে