জঙ্গলমহল উদ্যোগের পরিচালনায় অনুষ্ঠিত হল মহতী রক্তদান শিবির

.

নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর, ১৪ জুলাই : বিশ্বজোড়া মহামারী করোনার আবহে গ্রীষ্মকালীন রক্তের সংকট মেটাতে দক্ষিণ বঙ্গের বেশ কয়েকটি জেলায় সামাজিক কর্মকান্ডে জড়িত থাকা সংগঠন জঙ্গল মহল উদ্যোগের পশ্চিম মেদিনীপুর জেলা শাখার পরিচালনায় এবং মেদিনীপুর ভলান্টারী ব্লাড ডোনার্স ফোরামের সহযোগিতায় রক্তদান শিবির অনুষ্ঠিত হল মেদিনীপুর শহরের রবীন্দ্র নিলয়ে। মঙ্গলবার সকালে চারাগাছে জল ঢেলে এই শিবিরের উদ্বোধন করেন,পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিমাই চন্দ্র মন্ডল ও অন্যান্য অতিথিবৃন্দ। এদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পশ্চিম মেদিনীপুর জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক অনন্যা মজুমদার, পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের দুই আধিকারিক উৎপল ঘোষ ও চিন্ময় দাস, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা, সমাজসেবী গোপাল সাহা, শিক্ষারত্ন সুস্মিতা ঘোষ মন্ডল, ব্লাড ডোনার্স ফোরামের সভাপতি অসীম ধর প্রমুখ। স্বাগত ভাষণ দেন সংস্থার সম্পাদক সুব্রত মহাপাত্র এবং সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি ডঃ মধুপ দে।

দ্য বেঙ্গল পোস্ট
মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিমাই চন্দ্র মন্ডল :

শিবির শুরুর আগে রবীন্দ্রনাথের মূর্তিতে মাল্যদান করেন অতিথিবৃন্দ এবং উদ্বোধনী সংগীত পরিবেশন করেন সংস্থার সদস্য-সদস্যাবৃন্দ। এদিন শহীদ ভারতীয় সেনা জ‌ওয়ান ও করোনায় মৃত ব্যক্তিদের স্মরণে নীরবতা পালনের মধ্য দিয়ে শ্রদ্ধাও জানানো হয়। এছাড়াও অরণ্য সপ্তাহকে সামনে রেখে দুটি চারাগাছ লাগানো হয় রবীন্দ্র নিলয় ক্যাম্পাসে, পাশাপাশি সমস্ত অতিথি ও রক্তদাতাদের হাতে একটি করে চারাগাছ তুলে দেওয়া হয়। এই শিবিরে মোট১৫ জন রক্তদাতা রক্তদান করেন। এদিন প্রথমবার রক্তদান করেন সংগঠনের সদস্য ইন্দ্রদীপ সিনহা।অনুষ্ঠান সঞ্চলনা করেন বৃষ্টি মুখার্জি, সুদীপ কুমার খাঁড়া ও রীতা বেরা।রক্তদাতাদের উৎসাহিত করতে সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন পরিমল মাহাতো, মণিকাঞ্চন রায়, নরসিংহ দাস, নন্দিতা দে, রত্না দে, ইন্দ্রদীপ সিনহা, পাঞ্চালি চক্রবর্তী, ঝুমঝুমি চক্রবর্তী, রাজশ্রী মন্ডল, শম্পা মন্ডল, মৃদুলা মাহাত, সুশান্ত কুমার ঘোষ, ফারুক মল্লিক সহ অন্যান্যর। এছাড়াও শুভানুধ্যায়ীদের পক্ষে উপস্থিত ছিলেন জয়া মুখার্জি,পরেশ বেরা, কৌশিক কঁচ, ওয়াসিম আহমেদ, অভ্রজ্যোতি নাগ, সুব্রত দাস, কৃষ্ণা রায় প্রমুখ। ডাঃ ঈশিতা গাঁতাইতের নেতৃত্বে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল ব্লাড ব্যাংকের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা রক্তসংগ্রহ করেন।
দ্য বেঙ্গল পোস্ট
অনুষ্ঠিত হল রক্তদান শিবির :

.
.

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে