করোনা আক্রান্ত মৃত ব্যক্তির সৎকারের জন্য শ্মশান তৈরিতে উদ্যোগী প্রশাসন, বাধা আতঙ্কিত গ্রামবাসীদের

thebengalpost.in
কোলাঘাটে বিক্ষোভ গ্রামবাসীদের :
.

নিজস্ব প্রতিবেদক, কোলাঘাট, ৭ আগস্ট : করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিকে সৎকার করার জন্য পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লক প্রশাসন কলিশ্বর, বলিশ্বর, দেহাটি ও ধুলিয়ারা এলাকার সংযোগস্থলে ফাঁকা নির্জন এলাকায় একটি শ্মশান নির্মাণ করতে উদ্যোগী হয়েছিল। কিন্তু, কাজ শুরুর আগেই কলিশ্বর, বলিশ্বর, দেহাটি, ধুলিয়ারা প্রভৃতি এলাকার গ্রামবাসীরা বিক্ষোভে ফেটে পড়েন।

.
thebengalpost.in
কোলাঘাটে বিক্ষোভ গ্রামবাসীদের :

গ্রামবাসীদের মূলত অভিযোগ, “প্রশাসন চিহ্নিত শ্মশানের জায়গার ওপর দিয়েই চাষবাস করতে যায় গ্রামের সাধারণ মানুষ। তাছাড়া, শ্মশানের ১০০ মিটার এর মধ্যেই এই চার গ্রামের যাতায়াতের মূল রাস্তা। কিছুটা দূরেই আদিবাসী সম্প্রদায়ের মানুষদের বসবাস। সরকারি আধিকারিকরা আমাদের সাথে কোন আলোচনা না করেই সিদ্ধান্ত নিয়েছে যে, করোনা আক্রান্তের মৃতদেহ দাহ করা হবে। অবিলম্বে এই শ্মশান অন্যত্র সরাতে হবে, নাহলে আমরা বৃহত্তর আন্দোলনের পথে যেতে বাধ্য হব।” গতকাল (বৃহস্পতিবার) এই চারটি গ্রামের শতাধিক বাসিন্দা এর প্রতিবাদে রাস্তায় নামেন। এ প্রসঙ্গে কোলাঘাট ব্লকের ভিডিও মদন মন্ডল জানান, ” আমরা সরকারি সমস্ত বিধি ও নির্দেশ মেনে ওখানে শ্মশান করার সিদ্ধান্ত নিয়েছি। যেখানে শ্মশান তৈরি হচ্ছে, তার আশপাশে কোন জনবসতি নেই। ওই শ্মশান করার জন্য আমরা ইতিমধ্যেই তিনটি সর্বদলীয় বৈঠক করেছি। বৃহস্পতিবারও তমলুক এসডিপিও ‘র নেতৃত্বে গ্রামবাসী সহ সর্বদলীয় বৈঠক হয়েছে।”

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে