একাধিক ‘করোনা যোদ্ধা’ সহ জেলায় সংক্রমিত ১৪৩ জন, মেদিনীপুর শহরে নতুন করে ২১ জন করোনা আক্রান্ত

thebengalpost.in
পশ্চিম মেদিনীপুরে শতাধিক করোনা সংক্রমিত :
.

মণিরাজ ঘোষ, পশ্চিম মেদিনীপুর, ২৩ জুলাই : মেদিনীপুর মেডিক্যাল কলেজ, শালবনী করোনা হাসপাতাল, ডেবরা গ্রামীণ হাসপাতাল থেকে শুরু করে প্রথম সারির করোনা যোদ্ধা সহ জেলায় একাধিক চিকিৎসক, স্বাস্থ্যকর্মী গত চব্বিশ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন। নতুন করে সংক্রমিত হয়েছেন কয়েকজন পুলিশ কর্মীও। সবমিলিয়ে জেলায় এদিন করোনা আক্রান্ত হয়েছেন ১৪৩ জন। এর মধ্যে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৫৩ জন এবং আরটিপিসিআর (মেদিনীপুর মেডিক্যাল কলেজ) এ ৯০ জন এর রিপোর্ট শুক্রবার রাতে পজিটিভ এসেছে, বলে জানা যায় জেলা স্বাস্থ্য ভবন সূত্রে।

thebengalpost.in
পশ্চিম মেদিনীপুরে শতাধিক করোনা সংক্রমিত :

.

আরটিপিসিআর এ যে ৯০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁদের মধ্যে মেদিনীপুরের শহর ও শহরতলীর মোট ২১ জন করোনা সংক্রমিত হয়েছেন নতুন করে। এর মধ্যে, শহরের বক্সীবাজার এলাকায় একই পরিবারের ৩ জন সদস্য (৬১ বছরের প্রৌঢ়, ৫৪ বছরের প্রৌঢ়া এবং ৪০ বছরের মধ্যবয়স্ক ব্যক্তি) ছাড়াও আরো একজন ব্যক্তি (৪৯) করোনা সংক্রমিত হয়েছেন। পাটনা বাজার সংলগ্ন সাহেব পুকুর চক এলাকায় ৮২ বছরের এক প্রৌঢ় করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, পাটনা বাজারের ৪৫ বছর বয়সী এক মহিলাও করোনা সংক্রমিত হয়েছেন এদিন। এদিকে, মেদিনীপুর মেডিক্যাল কলেজের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে সংক্রমণের ধারা অব্যাহত আছে। এদিনও এক জুনিয়র চিকিৎসক (২৫) ও একজন স্বাস্থ্যকর্মী (৪৫) করোনা আক্রান্ত হয়েছেন। তবে, তাঁদের বিশেষ উপসর্গ নেই বলে জানা গেছে। শহরতলীর এক মহিলা (৩৭)’র রিপোর্ট এদিন পজেটিভ এসেছে। সবমিলিয়ে, শহরের ২১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

.

thebengalpost.in
মেদিনীপুর শহরে নতুন করে ২১ জন করোনা আক্রান্ত :

ডেবরা’তেও এক স্বাস্থ্যকর্মী (৫৯) সহ মোট ৬ জন করোনা সংক্রমিত হয়েছেন। ঐ স্বাস্থ্যকর্মী বালাগড়ের বাসিন্দা। এছাড়াও, চকপাপান এলাকায় করোনা সংক্রমিত একটি পরিবারের ৫ জন সদস্য নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। শালবনী করোনা হাসপাতালের দু’জন স্বাস্থ্যকর্মী’র রিপোর্ট নতুন করে পজিটিভ এসেছে। একজন নার্স (৩১) এবং একজন অস্থায়ী গ্রুপ ডি কর্মী (২৫)’র শরীরে‌ করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে, তবে তাঁরা উপসর্গহীন বলে জানা গেছে। এছাড়াও, গত চব্বিশ ঘণ্টায় শালবনী ব্লকের আরো এক ব্যক্তির রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি ভীমপুর অঞ্চলের পাথরপাড়া এলাকার বাসিন্দা (৪৩)। এছাড়াও, নারায়নগড় ব্লকের ২ জন ও কেশিয়াড়ি ব্লকের ৩ জন করোনা সংক্রমিত হয়েছেন। শুক্রবার ৩৩ জনের পর, শনিবার কেশপুর ব্লকে নতুন করে আরো ৯ জন করোনা সংক্রমিত হয়েছেন। দাসপুর- ১ এও ৯ জন করোনা সংক্রমিত হয়েছেন, ঘাটালে ৪ জন। খড়্গপুর শহরে নতুন করে ২৬ জন করোনা সংক্রমিত হয়েছেন। এর মধ্যে প্রায় ১০ জন (দক্ষিণ-পূর্ব) রেলের সঙ্গে যুক্ত। সবমিলিয়ে, মেদিনীপুর মেডিক্যাল কলেজের ভাইরাল ল্যাবরেটরি থেকে আসা আরটিপিসিআর রিপোর্ট অনুযায়ী জেলায় শনিবার (২২ আগস্ট) ৯০ জন করোনা সংক্রমিত হয়েছেন এবং র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে আরো ৫৩ জন। তবে, অধিকাংশ জনই উপসর্গহীন বলে জানা গেছে।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে